অবশেষে মুস্তাফিজকে বিদায় জানিয়ে দিলো সাসেক্স !

সাসেক্স ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেওয়া তথ্য মেলালে একটি কথাই আসে। এই মৌসুমে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে আর খেলা হচ্ছে না দ্য ফিজের। তার ক্লাব সাসেক্স এক প্রকার বিদায় জানিয়েছে তাকে। ক্লাবটির ওয়েবসাইটে ধন্যবাদ জানিয়ে মুস্তাফিজের উজ্বল ভবিষ্যতের জন্য শুভ কামনা করা হয়েছে। বিসিবিও জানিয়েছে, সাসেক্সের হয়ে মুস্তাফিজের আর খেলার সম্ভাবনা নেই বলতে গেলে।

বুধবার নিজেদের ওয়েবসাইটে সাসেক্স জানিয়েছে, ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডস ওয়ানডে কাপের গ্রুপ ম্যাচে খেলার সম্ভাবনা আর নেই মুস্তাফিজের। ২০ বছরের পেসার কাঁধের ইনজুরিতে ভুগছেন। আরেকটি স্ক্যানের পর বোঝা যাবে সাসেক্স নক আউট পর্বে গেলে মুস্তাফিজ খেলতে পারবেন কি না। ২ আগস্ট শেষ হচ্ছে গ্রুপ পর্ব। নক আউট পর্বে সাসেক্সের যাওয়ার সম্ভাবনা প্রায় শূন্যের কোটায়।

সাসেক্সের কোচ মার্ক ডেভিস ও অধিনায়ক লুক রাইটের পক্ষ থেকে মুস্তাফিজকে ধন্যবাদ জানানো হয়েছে। ভবিষ্যতে আবার তাকে হোভে পাওয়ার আশা প্রকাশ করেছে ক্লাবটি। তার দ্রুত আরোগ্য ও উজ্বল ভবিষ্যৎ কামনা করেছে ক্লাবটি। গত বুধবার সাসেক্সে যোগ দেন মুস্তাফিজ। পরের দুই দিনে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে দলকে জিতিয়ে ম্যাচের সেরা হন।

কিন্তু এরপর অনুশীলনে বাঁ কাঁধে ব্যথা অনুভব করেন ফিজ। প্রথম স্ক্যানে কাঁধের অস্থিসন্ধিতে সমস্যা পাওয়া গেছে। আরেকটি স্ক্যানের পর বোঝা যাবে অস্ত্রোপচার করাতে হয় কি না। অস্ত্রোপচার করাতে হলে ইংল্যান্ডেই করাতে চায় বিসিবি। আর তেমনটা হলে অন্তত ৬ মাসের জন্য মাঠের বাইরে ছিটকে পড়বেন ফিজ।