আইফোন ৬ এর জমজ বোন জেডটিই (ZTE) নজর কাড়লো সবার

দারুণ একটি স্মার্টফোন। প্রথম দর্শনে দৃষ্টিভ্রম হবে। মনে হবে, আইফোন ৬। কিন্তু আসলে তা জেডটিই ব্লেড এস৬। বিশেষজ্ঞদের মতে, অ্যাপলের নতুন আইফোন ৬ এর জমজ এর চেয়ে আর ভালো হয় না। কেউ যদি আইফোন ৬ ব্যবহার না করতে পারেন, তবে স্বাদ মেটাতে পারেন এই ফোনটি দিয়ে।
স্পেসিফিকেশন খুবই ভালো। এর নিখুঁত গোলাকৃতি কোণাগুলো অ্যালুমিনিয়ামে মোড়া বলে মনে হবে। তবে তা আসলে প্লাস্টিক। এতে রয়েছে অ্যান্ড্রয়েড ললিপপ ৫.০। এর ৬৪ বিট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬১৫ অক্টা-কোর প্রসেসর, ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, ৫ ইঞ্চি ৭২০পি পর্দায় দারুণ একটি স্মার্টফোন বানিয়েছে জেডটিই। আলিবাবার অনলাইন শপিংয়ে এখন এর মূল্য দেখাচ্ছে মাত্র ২৫০ মার্কিন ডলার। খুব শিগগিরই বিশ্ব বাজারে ছড়িয়ে পড়বে।
মোবাইলটি হুবহু আইফোন ৬ এর মতো। শুধুমাত্র অ্যান্টিনা ব্যান্ড মার্কিং নেই। ৭.৭ মিলিমিটার পাতলা দেহে ১২৮০x৭২০ পিক্সেলের পর্দাটি উচ্চতমানের। এর নিচে হোম বাটনটি গোলাকার, যাকে ঘিরে একটি নীল আলো জ্বলবে। সেখানে হোম বাটনের আইকন দেওয়া নেই, ঠিক যেন আইফোন ৬।
এতে রয়েছে ২ জিবি র‍্যাম এবং অভ্যন্তরে ১৬ জিবি স্টোরেজ। আলাদা মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। ব্যাটারি শক্তিশালী, ২৪০০ এমএএইচ।
বিশেষজ্ঞদের মতে, এশিয়ার বাজারে দারুণ চলবে এই ফোনটি। আইফোনের চেহারা দিয়েই নয়, এর গুণগত মান দিয়েও জয় করবে ক্রেতার মন। সূত্র : সি-নেট

Leave a Reply

Your email address will not be published.