দুবাইয়ে নির্মিত হচ্ছে অলৌকিক কুরআন গুহা

গুহা ও গ্লাস হাউস নির্মাণ প্রকল্প যাতে কুরআনের অলৌকিক বিষয় থাকবে তা নির্মাণের জন্য ২৭.২ মিলিয়ন ডলার বাজেট অনুমোদন করা হয়েছে।

এই গুহা ২০১৩ সালে নির্মিত দুবাইয়ের কোরআন পার্কে, নির্মাণ করা হবে। কুরআন পার্কের কাচের ঘর এবং কুরআনের অলৌকিক গুহা দুটি গুরুত্বপূর্ণ পর্যটন আকর্ষণ হিসাবে বিবেচিত হবে।

এই পার্কটি, দক্ষিণ স্পেনের “আল-আন্দালুস” বাগানের শৈলীতে নির্মিত হবে।

9092_683

এছাড়াও গ্লাস হাউসও এমনভাবে গাছ দিয়ে সাজানো হয়েছে যেভাবে পবিত্র কোরআনে উল্লেখ করা হয়েছে, আর তা দোকে বিক্রয়ও হবে। আর কুরআনের অলৌকিক গুহায় কোরআনের অলৌকিক বিষয়সমূহ প্রদর্শন করা হবে।

দুবাই মিউনিসিপালিটির মহাসচিব হুসেন নাসের লুটে বলেন, কুরআন পার্ক চিকিৎসা এবং বিজ্ঞানের ক্ষেত্রে কোরানে উল্লেখ করা সকল অলৌকিক বিষয়ের অর্থ ও ব্যাখ্যা করার জন্য একটি বড় সুযোগ।

এই পার্কে গাছ ও বৃক্ষের উপকারিতার কথা উল্লেখ করা হয়েছে এবং বলা হয়েছে বিজ্ঞানের এত উন্নতির পরও কোরআনের উল্লিখিত বৃক্ষের প্রতি তারা কত বেশী নির্ভরশীল।

উল্লেখ্য, ৬০ একরের এই পার্কটি মূলত সেপ্টেম্বর ২০১৫ সালে উদ্বোধন করার জন্য নির্ধারিত হয়। কিন্তু আশা করা যাচ্ছে আগামী বছর দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে খাওয়ানিজ নামে পরিচিত একটি এলাকায় উদ্বোধন করা হবে। ২০১৭ সালের মধ্যে পার্কটি নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ