নেইমার পারবেন না মেসিকে ছাড়িয়ে যেতে !

নেইমার এই সময়ের ফুটবল বিস্ময়। বার্সেলোনার হয়ে আলো ছড়াচ্ছেন ইউরোপিয়ান ফুটবল অঙ্গনে। সেই আলো ছড়িয়ে পড়ছে গোটা বিশ্বে। তিনি কি ছাড়িয়ে যেতে পারবেন বার্সেলোনার আরেক বিস্ময় ফুটবলার লিওনেল মেসিকে? এই প্রশ্নের জবাবে বার্সা কোচ লুই এনরিকই বলছেন, সম্ভব নয়। মেসি নিজেকে যে উচ্চতায় নিয়ে গেছেন তা নেইমারের পক্ষে ছাড়িয়ে যাওয়া সম্ভব নয়।
২২ বছরের নেইমার এবারের মৌসুমে এর মধ্যে করেছেন ২১ গোল। আগামী বছরের ব্যালন ডি’অরের ঢের বাকি। তবে এখনই মনে হচ্ছে, ব্যালন ডি’অরের অন্যতম প্রতিদ্বন্দ্বী হয়ে উঠবেন নেইমার। কিন্তু প্রসঙ্গ যখন মেসিকে ছাড়িয়ে যাবার তখন তার সাথে নেইমারের পার্থক্যটা যোজন দূরত্বের দেখছেন এনরিক।
বার্সা কোচ বলেছেন, “গুরুত্বপূর্ণ একজন হয়ে উঠতে সঠিক ক্লাবের সাথেই আছে নেইমার। সে স্বতন্ত্র ও বিশেষ একজন খেলোয়াড়। ব্রাজিলের সাথে তার খেলা দেখলেই তা বোঝা যায়। সেরা দলটাই পেয়েছে সে। তাকে আমরাও গুরুত্বপূর্ণ একজন করে গড়ে তুলতে চাই। বলতে পারছি না সে ভবিষ্যতে অন্য কারো চেয়ে ভালো হবে কি না।” এরপরই মেসির প্রসঙ্গ টেনে এনরিক বলেছেন, “মেসি একটা উচ্চতা তৈরি করেছে। যা কিছু করেছে, করছে এবং সামনে করে যাবে তাতে সেই এক নম্বর। ভবিষ্যতে কি হয় দেখা যাক।” মেসি জিতেছেন চারটি ব্যালন ডি’অর।

Leave a Reply

Your email address will not be published.