বলো তো, স্বামী ও গাধার মধ্যে পার্থক্য কী?

স্ত্রী: বলো তো, স্বামী ও গাধার মধ্যে পার্থক্য কী?
স্বামী: স্বামী গাধা হতে পারে। কিন্তু গাধাও এত বড় গাধা নয় যে সে স্বামী হবে!

এবার আসি ১৮+ এ

গ্রামের একটি টিউব ওয়েল কয়েক দিন পরপর চুরি হয়ে যায়। নতুন টিউবওয়েল বসাতে বসাতে চেয়ারম্যানের ফান্ড শেষ হয়ে যাচ্ছে। তাই এবার চেয়ারম্যান ভাবলো টিউবওয়েল পাহারা দেয়ার জন্য দুইজন পাহারাদার বাসাবে।

যেই কথা সেই কাজ। দু’জন পাহারাদার নিয়োগ দেয়া হলো।

এদিকে চোররাও নতুন ফন্দি আটলো। তাদের মধ্যে যে চোরটি দেখতে একটু মেয়েলি টাইপ সেটিকে বললো গভীর রাতে তুই শাড়ি পরে মেয়ে সেজে পানি আনতে যাবি। তারপর পাহারাদার দু’টোকে ভুলিয়ে ভালিয়ে আড়ালে নিয়ে যাবি। এ সুযোগে আমরা আমাদের কাজ করে ফেলবো।

যেই কথা সেই কাজ।

মেয়েলী চোরটি শড়ি পরে গেল পানি আনতে। এতো গভীর রাতে একটি মেয়েকে একা দেখে ওদেরতো চোখ ছানা-বড়া। দু’জন মিলে ওকে রাজি করিয়ে নিয়ে গেল আড়ালে। ওদেরতো আর সহ্য হচ্ছে না। পাহারাদাররা প্রথম জন বলল আমি সামনে দিয়ে তুই পিছন দিয়ে। পাহারাদার দ্বিতীয় জন বললো না আমি সামনে তুই পিছনে। এ নিয়ে কথা কাটাকাটি। শেষ পর্যন্ত প্রথম জন রাজি হয়ে বলল ঠিক আছে আমি পিছন দিয়ে তবে যেহেতু আমি পিছন দিয়ে সেহেতু আমি আগে। দ্বিতীয় জন বলল ঠিক আছে। প্রথম জন দিল পিছন দিয়ে ঢুকিয়ে। এবার দ্বিতীয় জন এর পালা। সে হাত দিয়ে দেখে সামনে ইয়া লম্বা এক জিনিস। সে পিছনের জনকে ধমক দিয়ে বলল হারামজাদা কত্তোবড়রে তোরটা। পিছন দিয়ে দিছস সামনে দিয়ে এসে বের হয়েছে, টান দে শালা।

ফ্যমিলি প্রবলেম……….

এক প্রবাসী বাঙলাদেশী ও এক আমেরিকান একসাথে ট্রেনে যাত্রা করছিল। পথিমেধ্য কথা হচ্ছিল-

বাংলাদেশী- ভাই, অনেক সমস্যায় আছি। আমার বাবা-মা গ্রামের এক মেয়ের সাথে আমার বিয়ে ঠিক করেছে। অথচ ঐ মেয়েকে আমি চিনি না। আমি অচেনা কোন মেয়েকে বিয়ে করতে চাই না। আমি আমার পছন্দের মেয়েকে বিয়ে করতে চাই। এ নিয়ে ভাই অনেক পারিবারিক সমস্যায় আছি।

আমেরিকান- এই সমস্যা! আমারটা তাইলে শুনেন। আমি এক বিধবা মহিলাকে বিয়ে করি, যাকে আমি অনেক ভালবাসি। তার সাথে আমি প্রায় তিন বছর ডেটিং করেছি। বিয়ের পর আমার ববা আমার স্টেপ ডটারের প্রেমে পড়ে এবং তাকে বিয়ে করে। এখন আমার বাবা হইল আমার সন ইন ল।

আর আমার মেয়ে আমার মা, আর আমার বউ হইল আমার দাদী।

সমস্য আরো বাড়লো যখন আমার একটা ছেলে হল। আমার ছেলে হল আমার বাবার ভাই, সেই হিসাবে আমার চাচা। সম্যস্যা আরো গুরুতর হল যখন আমার স্টেপ ডটারের ঘরে আমার বাবার ছেলে হল। বাবার ছেলে হিসেবে সে আমার ভাই আবার স্টেপ ডটারের হিসাবে আমার নাতি!

শেষ পর্যন্ত আমিই আমার দাদা হলাম আবার আমিই আমার নাইত হলাম……….

আমার তুমি আছো ফ্যামিলি সমস্যায়!!!!!!!!