‘ভারতের মুসলমানদের ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম গ্রহণ করলে পূর্ণ নিরাপত্তা দেয়া হবে’

ইসলাম ধর্ম ত্যাগ করে হিন্দুধর্ম গ্রহণ করলে মুসলমানদের পূর্ণ নিরাপত্তা দেয়া হবে বলে তীব্র আপত্তিকর মন্তব্য করেছেন ভারতের উগ্র হিন্দুত্ববাদী সংগঠন বিশ্ব হিন্দু পরিষদের যুগ্ম সচিব সুরেন্দ্র কুমার জৈন।

আজ বুধবার ভারতের স্থানীয় গণমাধ্যমে এ বক্তব্য প্রকাশ করে বলা হয় বিশ্ব হিন্দু পরিষদের যুগ্ম সচিব সুরেন্দ্র কুমার জৈন রোববার এক সভায় ওই মন্তব্য করেন।

সভায় মুসলিমদের সহিংস বলে অভিহিত করে তিনি বলেন, মুসলিমদের মধ্যে এমন গ্রুপ রয়েছে যারা একে অন্যকে ঘৃণা করে। সুন্নিরা শিয়াদের এবং শিয়ারা সুন্নিদের হত্যা করছে। মুসলিম দেশসমূহে কোনো শান্তি নেই। দুর্ভাগ্যবশত এসব লোকেরা এ দেশেও শান্তি ভঙ্গ করতে চাচ্ছে।’

সুরেন্দ্র জৈন মুসলিমদের পূর্বপুরুষ হিন্দু ছিল বলে দাবি করে বলেন, যদি তারা ইসলাম পরিত্যাগ করে হিন্দুধর্ম গ্রহণ করে তাহলে বিশ্ব হিন্দু পরিষদ তাদের পূর্ণ নিরাপত্তা দেবে। যদি মুসলিমরা ভারতে বাস করতে চায় তাহলে তাদের পয়গম্বর মুহাম্মদ (সা) কে ত্যাগ করে শ্রীরামের পথে চলতে হবে।

উগ্র হিন্দুত্ববাদী নেতা সুরেন্দ্র জৈন এর আগেও বিতর্কিত এবং আপত্তিকর মন্তব্য করেছেন। তিনি গত এপ্রিলে ভারতের প্রখ্যাত ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছিলেন। দেওবন্দকে সন্ত্রাসীদের কারখানা বলে অভিহিত করে যেসব আলেম ‘ভারত মাতা কী জয়’ বলার বিরুদ্ধে ফতোয়া দিয়েছিলেন তাদের বিরুদ্ধে দেশদ্রোহের মামলা করার দাবি তুলেছিলেন।
সূত্র দৈনিক খাবরিন-যমুনা নিউজ