মাহমুদুল্লার টানা দ্বিতীয় সেঞ্চুরি !!!

হ্যামিল্টনের সিডন পার্ক হয়ে গেল বিশাল একটি ক্যানভাস। আর সেই ক্যানভাসে ব্যাটটাকে তুলি বানিয়ে দারুণ এক ছবি একে ফেললেন মাহমুদুল্লা। আগের ম্যাচে সেঞ্চুরি করে অমরত্ব নিশ্চিত করেছেন বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ান। আর স্বপ্নের মতো ফর্মে থাকা মাহমুদুল্লা ঠিক পরের ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে আরেকটি সেঞ্চুরি হাঁকিয়ে উঠে গেলেন অন্য উচ্চতায়। যে উচ্চতায় কেবল মাহমুদুল্লারই বসবাস। ১১১ বলের সেঞ্চুরি মাহমুদুল্লার ক্যারিয়ারের দ্বিতীয়। ৪৭তম ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৪৬ রান। ৩৪ রান করে উইকেটে আছেন সাব্বির।
mahmudullah
নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতে বিপদেই পড়েছিলো বাংলাদেশ। সেই বিপদ থেকে তারা রুখে দাঁড়ায় সৌম্য সরকার ও মাহমুদুল্লার ব্যাটিংয়ে। তাতে প্রতিপক্ষকে সামলে নিয়ে চমৎকার কিছু রান দলকে দিয়েছেন তারা। ফিফটি করে সৌম্য বিদায় নেন। এরপর ফিফটি করেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মাহমুদুল্লা।
প্রতিপক্ষের দেশের মাটিতে খেলা। আর নিউজিল্যান্ডে বাংলাদেশের রেকর্ডটা ভালো না। আরো শঙ্কা বাড়ে ট্রেন্ট বোল্ট দ্রুত দুই উইকেট তুলে নিলে। ইমরুল কায়েস ২ রান করেছেন। তামিম ১৩ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফিরেছেন। তাতে বিপদেই পড়ে বাংলাদেশ।
সেখান থেকে দলকে টেনে তোলেন সৌম্য ও মাহমুদুল্লা। পাল্টা আক্রমণ চালিয়েছেন তারা। ৯০ রানের মূল্যবান একটি জুটি গড়ে তোলেন তারা। কিন্তু ড্যানিয়েল ভেট্টোরির কাছে হার মানতে হয় সৌম্যকে। ৫৮ বলে ৭ চারে ৫১ রান করে আউট হয়েছেন তিনি। এরপর সাকিব আল হাসানকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন মাহমুদুল্লা। কিন্তু সেই প্রতিরোধ বেশিক্ষণ টেকেনি। ১৮ বলে ২৩ রান করেছেন সাকিব। তারপর অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ম্যাচে বাংলাদেশের অধিনায়ক সাকিব। এই ম্যাচে মাশরাফি বিন মর্তুজা খেলছেন না। বিশ্রাম নিয়েছেন। নাসির দলে ঢুকেছেন।

Leave a Reply

Your email address will not be published.