মেডিকেল ভর্তি পরীক্ষায় সর্বনিম্ন নম্বর মাইনাস ১৭ !

আজ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবারের পরীক্ষায় মোট পরীক্ষার্থীর প্রায় এক-তৃতীয়াংশ পাস করেছে। ফল প্রকাশের বিষয়টি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ নিশ্চিত করেছেন।

অধিদফতর সূত্রে জানা গেছে, এবারের পরীক্ষায় মোট ৮৫ হাজার ২০৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে পাস করেছেন ২৯ হাজার ১৮৩ জন। এবছর পরীক্ষার্থীদের মধ্যে সর্বোচ্চ নম্বর যে পেয়েছেন তার নম্বর ৮৫।

অন্যদিকে সর্বনিম্ন নম্বর প্রাপ্ত শিক্ষার্থীর নম্বর মাইনাস (-) ১৭। অর্থাৎ সঠিক উত্তরের চেয়ে ভুল উত্তর বেশি হওয়ায় মাইনাস নম্বর পেয়েছেন এই পরীক্ষার্থী।

নিয়ম অনুযায়ী, একটি ভুল উত্তর দেয়ার কারণে একটি সঠিক উত্তর দিয়ে পাওয়া নম্বর থেকে ০.২৫ নম্বর কেটে নেয়া হয়। শেষ পর্যন্ত এই পরীক্ষার্থীর নম্বর মাইনাস ১৭ তে গিয়ে ঠেকেছে।

অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. আব্দুর রশীদ জানান, স্বল্প সময়ের মধ্যেই নির্বাচিত শিক্ষার্থীদের কাছে এসএমএসের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ফল পৌঁছে যাবে।

এছাড়া স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট http://result.dghs.gov.bd/  থেকে ফল জানা যাবে।

প্রসঙ্গত, এবার ভর্তি পরীক্ষায় অংশ্রগ্রহণের জন্য ৯০ হাজারের অধিক শিক্ষার্থী ফরম সংগ্রহ করে। এরমধ্যে মোট ৮৫ হাজার ২০৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। দেশের বিভিন্ন স্থানের ১৮টি মেডিকেল কলেজের ৩৭টি কেন্দ্রে গত শুক্রবার পরীক্ষা অনুষ্ঠিত হয়।