যে কারনে এই ছোট্ট শিশুটির ভিডিও এখন ভাইরাল

মায়ের সাথে রাস্তায় বের হয়ে গৃহহীনদের দুর্দশা দেখে মন কেঁদে উঠেছিল ছোট্ট শিশুটির। মাকে অনুরোধ করে তাদের সাহায্য করার জন্য কিন্তু তার সে সামর্থ্য না থাকায় ভিন্ন পন্থা বেছে নেয় শিশুটি।

ঘটনাটি ইংল্যান্ডের পাঁচ বছরের শিশু ব্রুক ব্লেয়ারের। সে একদিন রাতে মায়ের সাথে রাস্তায় বের হয়। সেখানে গৃহহীনদের শোচনীয় অবস্থা দেখে প্রথমে সে তার মা হোলি ম্যাথুসকে তাদের জন্য বাড়ি কিনে দিতে অনুরোধ করে। পরে যখন তার মা তাকে জানায় যে, তার জন্য পর্যাপ্ত অর্থ তার কাছে নেই তখন সে প্রশ্ন করে, তাহলে কে সেটি করতে পারবে? রানি? তখন মা মেয়েকে প্রধানমন্ত্রী টেরেসা মে’র কথা জানান।

এরপরই ব্লেয়ার গৃহহীনদের সহায়তায় এগিয়ে আসতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করে। এই বক্তব্যের ভিডিও ইউটিউবে আপলোড করেন ম্যাথুস।

পরবর্তীতে এটি ফেসবুকেও আপলোড করা হয়। ইউটিউবে ম্যাথুসের ভিডিওটি এখন পর্যন্ত ৬৪ হাজারের বেশিবার দেখা হয়েছে। তবে ভিডিওটি নিয়ে সংবাদ পরিবেশন করেছে বেশ কয়েকটি গণমাধ্যম। সেখানেও ভিডিওটি শেয়ার করা হলে অনেকে সেটি দেখছেন।

ভিডিওতে ব্লেয়ার জোড়ালো কণ্ঠে বলতে থাকে, ‘‘গতকাল রাতে আমি রাস্তায় বের হয়ে শত শত, মিলিয়ন মিলিয়ন গৃহহীন মানুষ দেখেছি। … টেরেসা মে আপনাকেও সেখানে যেতে হবে। তাদেরকে বিস্কুট, হট চকলেট, স্যান্ডউইচ দিতে হবে। তাদের জন্য বাড়ি বানাতে হবে।”

ব্লেয়ারের এই আহ্বানের প্রশংসা করছেন অনেকে। তার বলার ভঙ্গি ও বলিষ্ঠকণ্ঠ শুনে কেউ কেউ আবার তাকে ভবিষ্যতের প্রধানমন্ত্রী হিসেবেও বিবেচনা করছেন।

ভিডিওটি দেখুন-

http://www.youtube.com/embed/Xt0u77VD21Y