সম্পূর্ণ ৩০ পারা কোরআনের হাফেজা হলেন এক অমুসলিম দম্পতির কন্যা

সংযুক্ত আরব আমিরাতে নারী জন্য অনুষ্ঠিত প্রথম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার রাশিয়ান প্রতিনিধি “ইলিনা ডিমিট্রিয়াঙ্কো” বলেন: আমার পিতা-মাতা মুসলমান নয়; তাদের অনুপ্রেরণা ও সাহায্যের কারণে এক বছর পূর্বে আমি কুরআন হেফজ করতে সক্ষম হয়েছি।

২১ বছরের নওমুসলিম “ইলিনা ডিমিট্রিয়াঙ্কো” এক খ্রিষ্টান পরিবারে জন্মগ্রহণ করেছেন।

ইলিনা ডিমিট্রিয়াঙ্কো ১৫ বছর বয়সে ইসলাম ধর্ম গ্রহণ করেন। ইসলাম ধর্ম গ্রহণ করার জন্য তার পিতা-মাতা কখনো তার বাধা হয়ে দাড়ায় নি।

ইলিনা ডিমিট্রিয়াঙ্কো তার পিতা-মাতার অনুপ্রেরণা ও সাহায্যের কারণে কুরআন হেফজ করতে সক্ষম হয়েছি এবং সংযুক্ত আরব আমিরাতে নারী জন্য অনুষ্ঠিত প্রথম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার রাশিয়ান প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেছেন।

ইসলাম ধর্মের প্রতি অনুপ্রেরণা হওয়ার ব্যাপারে তিনি বলেন: আমি একটি বেসরকারি স্কুলে পড়ালেখা করেছি। যেখানকার অধিকাংশ শিক্ষার্থী মুসলমান। আমার সহপাঠীদের আচরণ, তাদের লাইফস্টাইল এবং ইসলাম ধর্মের প্রতি তাদের প্রতিশ্রুতি দেখে আমি প্রভাবিত হয়েছি।

তিনি বলেন: পবিত্র কুরআন শেখার জন্য আমি জায়নাব বিনতে সাবিতশিক্ষাকেন্দ্রে যোগাযোগ করি। সেখানে যাওয়ার পর শিক্ষাকেন্দ্রের কর্তৃপক্ষ আমাকে সাদরে গ্রহণ করেন।

ইলিনা ডিমিট্রিয়াঙ্কো আরও বলেন: আমার পিতা-মাত মুসলমান নয় এবং আমি যে ইসলাম ধর্ম গ্রহণ করেছি তার জন্য তারা কখনো বাধা হয়ে দাড়ায়নি। ইসলাম ধর্ম গ্রহণ করার পর আমার কথাবার্তা এবং আচরণে পরিবর্তন দেখার পর আমার পিতা-মাতাও আমার প্রতি প্রভাবিত হন এবং সম্পূর্ণ কুরআন মুখস্থ করার জন্য তারা আমাকে উৎসাহিত করেছেন।

তিনি বলেন: আমি ৪ বছর পূর্বে থেকে কুরআন হেফজ করতে শুরু করি। আমার পিতা-মাতার সহায়তায় এক বছর পূর্বে সম্পূর্ণ কুরআন মুখস্থ করতে সক্ষম হয়। এখন আমার শ্রদ্ধেয় পিতা-মাতা টেলিভিশনে আমার কুরআন প্রতিযোগিতা দেখছেন।

উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থানের অধিকারী হওয়ার প্রত্যাশা করে তিনি বলেন: আমার জীবনের সবথেকে বড় উপহার হচ্ছে এই প্রতিযোগিতায় সাফল্য অর্জন করা।

বলাবাহুল্য, আমিরাতে নারীদের জন্য প্রথম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় এপর্যন্ত ৭১ জন প্রতিনিধির মধ্যে ৫১ জন প্রতিনিধি অংশগ্রহণ করেছেন।

আমিরাতে “শেইখা ফাতিমা বিনতে মুবারাকা” শিরোনামে অনুষ্ঠিত প্রথম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা ৭০টি দেশের প্রতিনিধির উপস্থিতিতে ৬ নভেম্বর শুরু হয়েছে এবং একাধারে ১৮ই নভেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে।