সাসেক্সে আর খেলা হচ্ছে না মুস্তাফিজের

ইনজুরিতে সম্ভবত শেষই হয়ে গেলো মুস্তাফিজুর রহমানের প্রথম কাউন্টি মিশন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যা বলছে তাতে বোঝা যাচ্ছে, এই মৌসুমে সাসেক্সের হয়ে আর খেলার সম্ভাবনা নেই ‘দ্য ফিজ’ এর। আগামী ৬ মাসের জন্য সব ধরণের ক্রিকেট থেকে বাইরে ছিটকে পড়ার প্রবল শঙ্কার মুখে এখন এই বিস্ময় বোলার।

গত বুধবার ইংল্যান্ডে গিয়েছিলেন মুস্তাফিজ। বৃহস্পতি ও শুক্রবার দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। প্রথমটিতে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন। এরপর অনুশীলনের সময় বাঁ কাঁধের ব্যথা অনুভব করেন। সেই ইনজুরির কারণে আজকের ম্যাচও খেলা হচ্ছে না তার। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ বুধবার মুস্তাফিজের ইনজুরির আপডেট জানিয়েছেন। তিনি বলেছেন, সাসেক্সে মুস্তাফিজের আর খেলার সম্ভাবনা দেখছেন না।

জালাল ইউনুস বলেছেন, আজ ইংল্যান্ডে দ্বিতীয় এমআরআই স্ক্যান হবে মুস্তাফিজের। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সেখানকার চিকিৎসকরা। কাঁধের অস্থিসন্ধিতে সমস্যা মুস্তাফিজের। একটি তন্তু ক্ষতিগ্রস্থ। সাময়ীক সমাধানের জন্য ব্যথানাশক ইনজেকশন দেওয়া যায়। কিন্তু সাসেক্সকে বিসিবির কড়া নির্দেশনা, ইনজেকশন দিয়ে খেলানো যাবে না। চূড়ান্ত সমাধানের জন্য অস্ত্রোপচার হতে পারে শেষ ব্যবস্থা। আর সেটি দরকার হলে ইংল্যান্ডেই তা করিয়ে নিতে চায় বিসিবি। তাই তাদের অপেক্ষা। এই অস্ত্রোপচার করতে হলে ২০ বছরের মুস্তাফিজকে অন্তত ৬ মাস মাঠের বাইরে থাকতে হবে।