হঠাৎ বজ্রপাতে ১২ ঘণ্টায় ২৪ লাশ, ৮ জন নিহত !!!

বৃহস্পতিবার (৭ মে) সকাল থেকে একের পর এক অস্বাভাবিক মৃত্যুর খবর আসছে বাংলানিউজের বার্তা কক্ষে। এর মধ্যে বজ্রপাতেই নিহত হয়েছেন অন্তত ৮ জন। তিন জেলায় বজ্রপাতের ঘটনাগুলো ঘটে সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যে। এছাড়াও হত্যাকাণ্ড, সড়ক দুর্ঘটনা ও ঝড়-বৃষ্টিসহ অন্যান্য কারণে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ২৪ জনে।

বৃহস্পতিবার (৭ মে) সকালে ময়মনসিংহের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের সময় জেলার বিভিন্ন স্থানে বজ্রপাতে প্রাণ হা‍রান ৫ জন। সকাল সাড়ে ১০টার দিকে হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের বালিয়াকান্দা ও করুয়াপাড়া গ্রামে পৃথক দুই বজ্রপাতের ঘটনায় মাঠে কর্মরত অবস্থায় মারা যান জমসেদ আলী (৫০) ও রুবেল মিয়া (৩০) নামের দুই কৃষক। আর ধোবাউড়া উপজেলায় বজ্রপাতের পৃথক দুই ঘটনায় মারা যায় তৃতীয় ও সপ্তম শ্রেণীর দুই ছাত্র। অপরদিকে প্রায় একই সময় উপজেলার চারুয়াপাড়া গ্রামে নিজ বাড়ির বারান্দায় বসে থাকা অবস্থায় বজ্রপাতে আক্রান্ত হয়ে প্রাণ হারায় স্কুলছাত্র মোশাররফ হোসেন।

ওদিকে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় বজ্রপাতে মন্টু মিয়া (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ মে) সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মন্টু মিয়া মধ্য কামালপুর গ্রামের বাসিন্দা।

thunder-storm-strikes-the-hill-sky-350971

এছাড়াও বেলা সাড়ে ১০টার দিকে নেত্রকোনার কলমাকান্দা থানার কাঞ্চনপুর গ্র্রামে বজ্রপাতে হোসেন আলী (৪৭) নামে এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়। হোসেন আলী সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার বংশিকুন্ডা দক্ষিণ ইউনিয়নের চান্দালীপাড়া গ্রামের মৃত কাচু মিয়ার ছেলে।

ওদিকে সুনামগঞ্জেরই তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোল্লাপাড়া গ্রামের পার্শ্ববর্তী শনির হাওরে বজ্রপাতে আব্দুল জলিল (৪৫) নামে এক কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনাটিও ঘটে বৃহস্পতিবার (০৭ মে) সকাল সাড়ে ১০টার দিকে। আব্দুল জলিল উপজেলার ওই গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে।

সুনামগঞ্জের দিরাইয়ে ফের কালবৈশাখী ঝড়ে ৩৭টি গরুর মৃত্যু ও গাছ-পালাসহ ঘর বাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও ঘর চাপা পড়ে এক নারীর মৃত্যু হয়েছে। ভাটিপাড়া ইউনিয়নের ভাটিপাড়া গ্রামে ঝড়ে ঘরচাপা পড়ে গুলেনা বেগম (২৫) নামে ওই নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ মে) সকাল ১০টার দিকে উপজেলার করিমপুর ইউনিয়ন, জগদল, চরনারচর, ভাটিপাড়া ও রফিনগর ইউনিয়নসহ পৌর শহরের ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যায়।

এদিকে বৃহস্পতিবার সকালে একের পর এর হতাহতের খবর আসতে থাকে বার্তা কক্ষে।

খুলনা নগরীর খালিশপুর পোর্ট স্কুলের সামনের টিনসেড বাড়ি থেকে বস্তাবন্দি ‍অবস্থায় ‍অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (০৭ মে) বেলা সাড়ে ১১টায় বাড়ির মালিকের দেওয়া খবরের ভিত্তিতে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

দিনাজপুর সদর উপজেলার দক্ষিণ হরিরামপুর গ্রামে শরিফুল ইসলাম (৪২) নামে এক নির্মাণ শ্রমিক আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (৭ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নিহতের শোবার ঘর থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

গাজীপুরের টঙ্গীতে রাসেল মিয়া (২৫) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।  বৃহস্পতিবার (৭ মে) সকাল দশটার দিকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে রাতেই রাসেলকে হত্যা কর‍া হয়। নিহত রাসেল মিয়া টঙ্গীর এরশাদনগরের সেলিম মিয়ার ছেলে।

এর আগে বৃহস্পতিবার (৭ মে) সকাল সাড়ে ৭টার দিকে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার খইচালা গ্রামে বিবদমান জমির ধান কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আব্দুর রশিদ (৫৮) নামে এক কৃষক নিহত হন। এতে কমপক্ষে ১১ জন আহত হয়েছেন।
এ সময় ঘটনাস্থল থেকে নয়জনকে আটক করে পুলিশ।

রাজধানী ঢাকাতেই ঘটে তিনটি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা। পান্থপথে স্কয়ার হাসপাতালের সামনের রাস্তায় চলন্ত ট্রাক থেকে পড়ে অজ্ঞাতনামা (২০) এক যুবকের মৃত্যু হয় খুব ভোরে। পুলিশ জানায়, রাস্তায় চলন্ত ট্রাক থেকে পড়ে ওই যুবক গুরুতর আহত হলে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকি‍ৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজধানীর খিলগাঁওয়ের তিলপাপাড়া এলাকায় লেগুনার ধাক্কায় মুজিবুর রহমান (৮০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। সকালে প্রতিদিনের মতো রাস্তায় হাঁটতে গেলে এ দুর্ঘটনা ঘটে।

আর রাজধানীর মুগদা এলাকায় জিয়াসমিন আক্তার (২০) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে।   বুধবার (০৬ মে) দিনগত রাত ১০টার দিকে জিয়াসমিন ভবনের চারতলা থেকে পড়ে যান। তাকে উদ্ধ‍ার করে স্থানীয় হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে রাত দেড়টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে রাজধানীর অদূরে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বাবুরাইল তাঁতীপাড়ায় সতীনকে কুপিয়ে হত্যা করেছেন বড় সতীন আকলিমা বেগম (৩০)। ঘটনার পর থেকে স্বামী আবদুল কাদির পলাতক রয়েছেন। বৃহস্পতিবার (০৭ মে) সকালে নিহত লুৎফা বেগমের (২৫) মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় আকলিমা বেগমকে আটক করা হয়েছে।

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ধান মাড়াই কলের সঙ্গে পেঁচিয়ে নাসির (৩) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ঠাণ্ডারবন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মৃত নাসির ঠাণ্ডারবন এলাকায় ফিরোজ মিয়ার ছেলে।

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার দৌলতপুর ইউনিয়নের ভেড়াখালী গ্রামে কামরুজ্জামান (২১) নামে এক কলেজছাত্রকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। বুধবার (৭ মে) মধ্যরাতে কে বা কারা তাকে কুপিয়ে হত্যা করে। কামরুজ্জামান ওই গ্রামের শরিফুল ইসলামের ছেলে। তিনি চুয়াডাঙ্গার আলমডাঙ্গা কৃষি ডিপ্লোমা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

অন্যদিকে পাবনার আটঘরিয়া উপজেলার চাচকিয়া গ্রামে প্রকাশ্য দিবালোকে মিঠু (৩০) নামে এক চরমপন্থি নেতাকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (০৭ মে) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত মিঠু উপজেলার একদন্ত ইউনিয়নের নরজান গ্রামের নান্নু মিয়ার ছেলে।

চাঁদার টাকা না পেয়ে পাবনার ফরিদপুর উপজেলার দক্ষিণ রাউতা নাগধাপাড়ায় মরিচ ব্যবসায়ী ইসলাম হোসেন ওরফে আসলামকে (৫৫) রাতে ছুরিকাঘাতে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ রাতেই মিলন হোসেন (২৯) নামে এক যুবককে আটক করে।

পাবনার সুজানগর উপজেলায় সড়ক দুর্ঘটনায় পিয়ারা বেগম (৪৮) নামে এক নারীর মৃত্যু হয়। বৃহস্পতিবার (৭ মে ) সকাল সাড়ে ৮ টার দিকে সুজানগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। এর আগে বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা-পাবনা মহাসড়কের চিনাখড়া নামক স্থানে রাস্তা পার হওয়ার সময় পিয়ারা বেগম ইঞ্জিন চালিত করিমনের ধাক্কায় আহত হন। নিহত পিয়ারা বেগম উপজেলার দুলাই ইউনিয়নের চর গোবিন্দপুরের আশরাফ হোসেন আশুর স্ত্রী।

দিনাজপুরের বিরামপুর উপজেলার ডাঙ্গাপাড়া এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় এক যুবকের (৩৫) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৭ মে) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

আর সিলেটে হাসান আহমদ (২১) নামে এক কলেজ ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। হাসান সিলেট এমসি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র। তিনি সিলেটের বিশ্বনাথ উপজেলার কাজিরগাও এলাকার বাসিন্দা আব্দুল করিমের ছেলে। বুধবার (০৬ মে) দিবাগত রাত সোয়া ১১টার দিকে নগরীর আখালিয়া হাওলাদারপাড়ার ৬৩নং বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময় ১৫১২ ঘণ্টা, মে ০৭, ২০১৫
এমএমকে/

Leave a Reply

Your email address will not be published.