বুখারি শরিফ মুখস্থ করে রেকর্ড !

বুখারি মুখস্থ করে তাক

মাত্র ৭৬ দিনে বুখারি শরিফ মুখস্থ করে রেকর্ড গড়লেন বাংলাদেশের এক ছাত্র !

মাত্র ৭৬ দিনে বুখারি শরিফ মুখস্ত করে রেকর্ড গড়েছেন রাজধানীর পূর্বাচলের মারকাযুস সুনান মাদরাসার হিফজুল হাদিস বিভাগের শিক্ষার্থী মাওলানা মাহবুবুর রহমান (২১)। আওয়ার ইসলামকে এ তথ্য নিশ্চিত করেছেন মাদরাসার প্রতিষ্ঠাতা, পরিচালক মুফতি শফিকুল ইসলাম।

মাত্র ২ মাস ১৬ দিনে বুখারি শরিফ হিফজকারী এ শিক্ষার্থীকে গত ২৭ মার্চ সংবর্ধনা ও ইসলামি সম্মেলন অনুষ্ঠানে মাদরাসা কর্তৃপক্ষের পক্ষ থেকে ল্যাপটপ পুরস্কার দেওয়া হয়েছে।

৭৬ দিনে বুখারি শরিফ হিফজকারী শিক্ষার্থীকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলহাজ্ব নজরুল ইসলাম রাজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও স্কলার শায়খ আহমদুল্লাহ, মাওলানা রুহুল আমীন সাদী (সাইমুম সাদী), মাদরাসার মুতাওয়াল্লী আলহাজ্ব জহির উদ্দীন, শায়খ আব্দুল মালেক আল মাদানী, মুফতী হেদায়েতুল্লাহ, ইঞ্জিনিয়ার আহসান আব্দুর রব প্রমুখ।

অনুষ্ঠানে শায়খ আহমদুল্লাহ বলেন, কুরআন শরিফ হিফজের থেকেও হাদিস হিফজ করা বেশ কষ্টসাধ্য কাজ। এই কষ্টসাধ্য কাজে নিজের স্বাক্ষর রাখায় শিক্ষার্থী মাওলানা মাহবুবুর রহমানের প্রতি বিশেষ শুভ কামনা জানাচ্ছি। শায়খ আহমদুল্লাহ নিজেই বুখারি শরিফের নির্বাচিত বিভিন্ন অংশ থেকে হাদিস শোনে পরীক্ষা নেন সেই শিক্ষার্থীর।

প্রসঙ্গত, বাংলাদেশে তাখাসসুস ফিল হাদিস বিভাগের বাইরে এই প্রথম হিফজুল হাদিস বিভাগ চালু করা হয়েছে রাজধানীর পূর্বাচলের মারকাযুস সুনান মাদরাসায়। মাদরাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক মুফতি শফিকুল ইসলামের মতে, উলুৃমুল হাদিস পড়তে চায় এমন শিক্ষার্থীদের জন্য প্রথমে হিফজুল হাদিস বিভাগটি বেশ ফলপ্রসূ হবে।