হামলাকারী ৬ জঙ্গির পরিচয় মিলেছে

                                                                                         [ad id=’1571′]
গুলশানে হামলাকারী নিহত ৬ জঙ্গির মধ্যে ৫ জনের নাম জানা গেছে। বেরিয়ে এসেছে তাদের মূল পরিকল্পনাকারীর নামও। এরা জঙ্গি সংগঠন জেএমবি (জামা’আতুল মুজাহিদিন বাংলাদেশ) সক্রিয় সদস্য হিসেবে পরিচিত।

এদের বেশিরভাগ সদস্য দেশের উত্তরাঞ্চলে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতিটি হামলার সঙ্গে জড়িত। থান্ডারবোল্ট অপারেশনে এই চক্রের ছয় সদস্যের প্রত্যেকের মৃত্যু হয়েছে।   পুলিশের নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, হামলাকারী ছয় জঙ্গির প্রত্যেকের বয়স ২২ থেকে ৩০-এর মধ্যে। এরা হল আকাশ, বিকাশ, রিপন, বাইক হাসান ওরফে ডন ও বাঁধন। অপর একজনের নাম জানা সম্ভব হয়নি।   সূত্র বলছে, কিছুদিন আগে কুড়িগ্রামে ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় এরা সম্পৃক্ত ছিল। ওই সময় এ মামলায় গ্রেফতারকৃতদের দেয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে ডন ও বাঁধনের নাম বেরিয়ে আসে। ডন ছিল রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার আসামি। কিন্তু এরা এতই ধূর্ত ছিল যে আইনশৃংখলা বাহিনী এদের নাগাল পাচ্ছিল না।

এদের মূল পরিকল্পনাকারী দুই ব্যক্তির ডাক নাম জাহাঙ্গীর ও সাকিব মাস্টার। এ দু’জন উত্তরাঞ্চলে অবস্থান করে এ পর্যন্ত বেশ কিছু নাশকতামূলক ঘটনা ঘটাতে সক্ষম হয়েছে। পুলিশের কাছে তথ্য ছিল জাহাঙ্গীর উত্তরাঞ্চলে ছদ্মনাম ‘রাজীব ঘোষ’ ধারণ করে অবস্থান করছে। জাহাঙ্গীরের বাড়ি গাইবান্ধা জেলার সাঘাটায়। তবে এ দু’জনকেও আইনশৃংখলা বাহিনী এখন পর্যন্ত গ্রেফতার করতে সক্ষম হয়নি।

Leave a Reply

Your email address will not be published.