চূড়ান্ত টেস্ট স্কোয়াডেও শরিফুল, মন খারাপ শুভাগত হোমের

শ্রীলঙ্কা সফরের দল থেকে চূড়ান্ত টেস্ট স্কোয়াডেও ঢুকে গেলেন শরিফুল ইসলাম। তরুণ বাঁহাতি পেস বোলারের জায়গা হয়েছে প্রথম টেস্টের বাংলাদেশ দলে। তবে অনেক আলোচনার পরও প্রাথমিক দলে ফেরা অলরাউন্ডার শুভাগত হোম নেই মূল দলে।তাই মন খারাপ হওয়া টাই স্বাভাবিক।

 টেস্ট শুরুর আগের দিন মঙ্গলবার দুপুরে ১৫ জনের টেস্ট স্কোয়াড ঘোষণা করে বিসিবি। ২১ জনের প্রাথমিক দল থেকে শুভাগত ছাড়াও মূল দলে জায়গা হয়নি নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শহিদুল ইসলাম ও নুরুল হাসান সোহানের।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ওই সিরিজে দুই টেস্টে ছয় উইকেট নিলেও সামগ্র খুব ভালো বোলিং করতে পারেননি নাঈম। পরে জাতীয় লিগেও এক রাউন্ড খেলে ভালো করতে পারেননি। উল্লেখযোগ্য কিছু করতে পারেননি শ্রীলঙ্কায় গিয়ে নিজেদের মধ্যে খেলা দুই দিনের প্রস্তুতি ম্যাচে।তাই জাতীয় দল থেকে এবারের জন্য ছিটকে গেল নাইম।

১৫ সদস্যের দলে পেস বোলার শরিফুলসহ রাখা হয়েছে চার জন।

বাংলাদেশের প্রাথমিক দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরি, শরিফুল ইসলাম।