প্রকৃত ইসলামী শিক্ষা না থাকায় তরুণরা উগ্রবাদের দিকে ঝুঁকছে

ইসলামবিরোধী শিক্ষানীতি ও শিক্ষা আইন বাতিল এবং বিতর্কিত পাঠ্যসূচি সংশোধনের দাবিতে সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্য শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচি পালন করে যাচ্ছে। পাঠ্যসূচির অংশ হিসেবে দ্বিতীয় দিনের মতো ঢাকা শহরের বিশিষ্ঠ ওলামায়েকেরাম ও মাদরাসার প্রিন্সিপালগণের সঙ্গে মতবিনিময় করেন ছাত্রঐক্যের নেতৃবৃন্দ।

এ সময় তারা বেফাকের শীর্ষ নেতৃবৃন্দসহ যাত্রাবাড়ি বড় মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, জামেয়া নূরিয়া কামরাঙ্গীরচরের মোহতামিম ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ, জামেয়া মোহাম্মদিয়া মুহাম্মদপুরের প্রিন্সিপাল মাওলানা আবুল কালাম, জামেয়া রাহমানিয়ার প্রিন্সিপাল ও বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, দারুন নাজাত কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু বকর, জামেয়া বায়তুল ফালাহ মোহাম্মদপুরের প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ তালহা, ভাইস প্রিন্সিপাল ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, জামেয়া নুরিয়া কামরাঙ্গীরচরের সিনিয়র মুহাদ্দিস ও বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, জামেয়া ওয়াহিদিয়া মোহাম্মপুরের প্রিন্সিপাল মাওলানা যোবায়ের, জামেয়াতু ইব্রাহিমিয়া, মাদানীনগর-মক্কীনগরসহ ১৩টি প্রতিষ্ঠান প্রধান ও অন্যান্য দায়িত্বশীলদের সঙ্গে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে শীর্ষ ওলামায়েকেরাম বলেন ইসলামবিরোধী শিক্ষানীতির আলোকে সেক্যুলার পাঠ্যসূচি প্রণয়ন করা হয়েছে। জাতীয় শিক্ষাব্যবস্থায় ইসলামী শিক্ষার সুযোগ না থাকায় মুসলিম শিক্ষার্থীরা নিজেদের ধর্মীয় জ্ঞানার্জন থেকে বঞ্চিত হচ্ছে। আর যথাযত ইসলামী জ্ঞান না থাকায় ছাত্র-তরুণ সমাজ উগ্রবাদের দিকে ঝুঁকছে । সুতরাং প্রজন্মকে ধংসের হাত থেকে রক্ষা করতে হলে বিতর্কিত শিক্ষানীতি বাতিল ও সেক্যুলার পাঠ্যসূচি সংশোধন করে সার্বজনীন ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। এ সময় ছাত্র নেতৃবৃন্দ ছাত্রঐক্য ঘোষিত পাঁচ দফা দাবি আদায়ে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়ে ছাত্রঐক্যের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন ছাত্রঐক্যের মুখপাত্র ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি নূরুল ইসলাম আল আমীন, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সভাপতি মুহাম্মদ হারুনুর রশীদ, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের সভাপতি মুহাম্মদ আবদুল্লাহ আল মাসউদ খান, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারি জেনারেল ও ছাত্রঐক্যের সমন্বয়কারী আবদুর রহীম সাঈদ, ইসলামী ছাত্র খেলাফতের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আবুল হাশিম, জমিয়তে তালাবিয়া আরাবয়িার প্রধান সম্পাদক মুহাম্মদ আবদুর রহমান, , ছাত্র জমিয়ত বাংলাদেশেরসহ সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহাদাত হোসাইন, ইশা ছাত্র আন্দোলনের প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, মাদরাসাবিষয়ক সম্পাদক নুরুল করীম আকরাম প্রমুখ।

qaominews.com/কওমীনিউজ/এম