বাইডেনের ঈদ অনুষ্ঠান বর্জন মুসলমানদের -ইনফোজোন২৪ নিউজ

usa muslim

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে হোয়াইট হাউসের একটি অনুষ্ঠান বর্জন করেছে যুক্তরাষ্ট্রের বিখ্যাত একটি মুসলিম অ্যাডভোকেসি গোষ্ঠী। 

তাদের অভিযোগ, গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বিমান হামলায় সহায়তা, সমর্থন ও ন্যায্যতা দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন। রোববার (১৬ মে) একটি ভার্চ্যুয়াল ঈদ অনুষ্ঠানের আয়োজন করেন জো বাইডেন।

গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯২ জনে, যার মধ্যে ৫৮টি শিশু রয়েছে। আহত হয়েছেন এক হাজার ২০০ জনের বেশি। 

মুসলিম অ্যাডভোকেসি গোষ্ঠীগুলোর অভিযোগ, সহিংসতা বাড়াতে ইসরায়েলকে জবাবদিহিতার আওতায় নিয়ে আসতে ব্যর্থ হয়েছে বাইডেন প্রশাসন।

এক বিবৃতিতে কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনসের (সিএআইআর) নির্বাহী পরিচালক নিহাদ আওয়াদ বলেন, গাজায় নিরপরাধ নারী, শিশু ও সাধারণ মানুষের ওপর ইসরায়েলি বর্ণবাদী সরকার নির্বিচারে বোমা বর্ষণে যখন বাইডেন প্রশাসন সরাসরি সহায়তা, সমর্থন ও ন্যায্যতা দিচ্ছে, তখন তাদের সঙ্গে ঈদ উদযাপনে আমরা স্বস্তি বোধ করছি না। 

তিনি বলেন, এই অন্যায় বন্ধে প্রেসিডেন্ট বাইডেনের রাজনৈতিক ও নৈতিক কর্তৃত্ব রয়েছে। আমরা তাকে ভুক্তভোগীদের পক্ষে দাঁড়াতে আহ্বান জানাচ্ছি।

শনিবার ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে ফোনালাপে বাইডেন বলেন, হামাসের রকেট হামলার বিরুদ্ধে ইসরায়েলের আত্মরক্ষার অধিকার আছে। ইসরায়েলের বিভিন্ন শহর ও নগরে রকেট হামলার নিন্দা জানিয়েছেন তিনি।

গাজায় সামরিক অভিযান বন্ধে নেতানিয়াহুকে চাপ দিতে বাইডেন প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন মানবাধিকারকর্মীরা। যুক্তরাষ্ট্র ইসরায়েলকে প্রতিবছর ৩৪০ কোটি মার্কিন ডলার সামরিক সহায়তা দিয়ে আসছে।

নিজস্ব মতামতঃ এভাবে চলতে থাকলে বিশ্ব খুব তারাতারি এক ভয়াবহ যুদ্ধের দিকে যাবে । যা মানবজাতীর এই উন্নতিকে এক নিমিশেই ধুলোর সাথে মিশিয়ে দিতে সক্ষমঃ