[PDF] অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF Download

Read Time:3 Minute, 4 Second

[PDF] অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF Download

আজকে আমরা আপনাদের কে অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF Download লিংক দিবো। তাহলে চলুন আর দেরী না করে শুরু করা যাক।

বইঃ অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF Download

টাইপঃ অফিস সহায়ক প্রশ্ন ও সমাধান

সাইজঃ ২৯এম্বি

বই- সেলাই
লেখক- আনিসুল হক
২০১৩ সালের এপ্রিল মাসে রানা প্লাজার সেই মর্মান্তিক ঘটনাকে পুজি করে লিখেছেন তার সেলাই উপন্যাসটি। সেলাই উপন্যাসটিতে একক ভাবে কোন কেন্দ্রীয় চরিত্র নেই।

আবার নেই বললেও ভুল হবে কেন্দ্রিয় চরিত্রতো স্বয়ং রানা প্লাজা।তৎতালিন সময়ে দেশে বিদেশে সব থেকে আলোচিত ছিল এই রানা প্লাজা। দশতলা ভবন ধ্বসে যে পরিমান মানুষ মারা গিয়েছিল তা ইতিহাসে দ্বিতীয়টি নেই। মানুষের বেঁচে থাকার যে আকুতি সেদিন বেরিয়ে এসেছিল ধ্বসে পড়া ভবনের ভিতর থেকে তা শুনলে যে কোন পাষাণ হৃদয়ও কেদে উঠতো।

উপন্যাসের হৃদয়বিদারক একটা ঘটনা এমন একজনের লাশ উদ্ধার করা হয়েছে যার ব্যাগে একটা ভাজ করা চিঠি ছিল যে তার মাকে লিখেছে সে যে মাসে ৬০০ টাকা বাড়িতে পাঠায় তা থেকে কিছু কিছু বাচিয়ে যেন ডাক্তার দেখায়।

আর বেতন বাড়লে সে আরো বেশি করে টাকা পাঠাবে বাড়িতে।চিঠিটা তার মায়ের হাতে পৌছার আগেই সে না ফেরার দেশে চলে গেল।যার উপর নির্ভর করে বেঁচে ছিল পুরো পরিবার।বিঁজলী নামে যে চরিত্রটিকে দেখতে পাই সে সন্তান সম্ভাবা। তার স্বামী নজিবর রানা প্লাজাতেই একটা গার্মেন্টসে চাকরি করে।

সেদিনও কাজে যাবার আগে দুজনের মধ্যে কথা হয় ছেলে হলে নাম রাখবে শাকিব কারণ নায়ক শাকিব খানকে তাদের ভালো লাগে। আর মেয়ে হলে রাখবে মৌসুমী।নজিবর আর ফিরে আসেনা।বিজলী ঠিকই একদিন শাকিবের মা হয় কিন্তু নজিবর আর বাবা ডাক শুনতে পারেনা।

আরো অনেক ঘটনা আছে। যা পড়তে গেয়ে অজান্তেই চোখে পানি চলে এসেছিল। একথায় উপন্যাসটা অন্য ধ্যাচের ছিল। সব কিছু ছাড়িয়ে উপন্যাসটা অনেক ভালো লেগেছে।

অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF Download

Download

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Previous post [PDF] ৩য় ও ৪র্থ শ্রেণীর নিয়োগ সহায়িকা PDF Download
Next post [PDF] বাংলা থেকে ইংরেজি অভিধান PDF Download – ULTRANEXTGEN