[PDF] বাংলা থেকে ইংরেজি অভিধান PDF Download – ULTRANEXTGEN

Read Time:3 Minute, 38 Second

আপনাদের কে স্বাগতম আমাদের ওয়েবসাইট এ। আপনাদের অনেক অনুরোধের কারণে আজকের বইটা নিয়ে এসেছি। এখন নিশ্চই আপনাদের অনেক অনেক ভালো লাগবে এই বইটা পেয়ে। তাহলে বইটি ডাউনলোড করুন।

বইঃ বাংলা থেকে ইংরেজি অভিধান PDF Download

টাইপঃ উপন্যাস | ইসলামিক | একাডেমিক বই

সাইজঃ

বই রিভিউ

প্রায় দুমাস পর পুরো একটি বাংলা থেকে ইংরেজি অভিধান PDF Download বই পড়ে শেষ করতে পারলাম। রির্ডাস ব্লক কাটাতে ইসমাইল রাইহানের ইতিহাস বিশ্বকোষ এর ৪র্থ খণ্ড দিয়ে শুরু করেছিলাম কিন্তু যে কটা দিন এই বইটির সাথে সংযুক্ত ছিলাম যেমন অন্য এক ভূবনে ছিলাম।

আমি যখন কোন বই পড়তে থাকি এবং সেই বইয়ের বিষয়বস্তু নিয়ে হৃদয়ের গহীনে অনেক প্রশ্ন জন্ম হয় তখন আমার পূর্বে যারা উক্ত বইটি পড়েছে তাদের থেকে পাঠ প্রতিক্রিয়া জানার চেষ্টা করি যে তার এবং আমার পাঠ প্রতিক্রিয়া একই রকম কিনা বা কেন ভিন্নতর হলো। এমনই এক পাঠকের কাছ থেকে আমি জানতে চেয়ে ছিলাম যে এই খন্ডটি পড়া কালীন আপনার প্রতিক্রিয়া কী ছিলো?

আর আমার উপর বাংলা থেকে ইংরেজি অভিধান PDF Download বইটির পাঠ প্রতিক্রিয়া ছিল যেদিনগুলোতে রাতে পড়ে ঘুমাতে গিয়েছিলাম সেই রাতগুলোতে ঘুম হয়নি দুঃখে, ক্ষোভে, রাগে, লজ্জায়, অক্ষমতায়………………!

তার থেকে বড় সমস্যা হলো এসংক্রান্ত ইতিহাসের পাঠ আলোচনা করতে গেলেই কিছু সম্মানিতজনদের হৃদয় কোঠরে ঠুক ঠুক করে উঠে। বইটি পড়া যখন শুরু করেছিলাম তখন পাঠ পূর্ববর্তী কিছু ভাবনা শেয়ার করেছিলাম তাতে কিছু সম্মানিতজন রাগ করে আমাকে সাহাবি বিদ্বেষীদের দলে ফেলে দিয়েছে। কি আর করা কিছু মত যা ভুল হউক বা সঠিক হউক প্রকাশ করার জরুরী মনে করি যেন ভুল থাকলে সংশোধন করার পথ খুঁজে পাওয়া যায়।

যাক আর প্যাচাল না পারি।
বইটি পড়তে যেয়ে কিছু খল নায়কের চরিত্রের সাথে পরিচয় হওয়ার সুযোগ হয়েছে তাই সংক্ষেপে কিছুটা তুলে ধরেছি যা চলমান থাকবে। সেই তথ্যগুলোও এখানে সংযুক্তি করে দিচ্ছি যাদের মন চায় দেখতে পারেন।

বাংলা থেকে ইংরেজি অভিধান PDF Download বইটি আপনারা পড়ে দেখতে পারেন আশা করি ১০০% আপনাদের ভালো লাগবেই বইটা। আর কোনো প্রশ্ন থাকলে আমাদের কে কমেন্ট এ জানান।

নোট: আমার পাঠ প্রতিক্রিয়া সকলের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। যদি কোনো ভুল-ভ্রান্তি থেকে থাকে দয়া করে ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখে ভুলগুলো সংশোধন করে দিবেন যাতে আমি এবং সকলে সঠিকটি জানতে পারি।

বাংলা থেকে ইংরেজি অভিধান PDF Download

Download

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Average Rating

5 Star
0%
4 Star
0%
3 Star
0%
2 Star
0%
1 Star
0%

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Previous post [PDF] অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন ও সমাধান PDF Download
Next post [PDF] বাংলা টু আরবী ডিকশনারী PDF Download – ULTRANEXTGEN